নাজিরপুর উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটিই অনুমোদন দিচ্ছে ইউনিয়ন কমিটি


পিরোজপুর জেলা নাজিরপুর উপজেলার ছাত্রলীগের বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দ নাজিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটি অনুমোদন দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিলুপ্ত কমিটির ছাত্রলীগ নেতারা কিভাবে এই কমিটি দিচ্ছে তাই নিয়ে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের মাঝে ক্ষোভ ও নানা রকমের প্রশ্ন দেখা গেছে। এদিকে জেলা ছাত্রলীগের নেতাদের অভিযোগ জেলা ছাত্রলীগের কোন অনুমতি বা আলাপ ছাড়াই উপজেলার ছাত্রলীগের বিলুপ্ত কমিটির নেতারা ইচ্ছেমতো বিতর্কিত ও সাবেক ছাত্রদল নেতাদের দিয়েই দিচ্ছে বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের কমিটি।
এদিকে কলারদোয়ানিয়া ও দেউলবাড়ী দোবড়া ইউনিয়নের ছাত্রলীগের নেতৃবৃন্দ অভিযোগ করেছে অর্থের বিনিময়ে স্বাধীনতা বিরোধী ও ছাত্রদল করা লোকজন দিয়ে এই নতুন কমিটি দিয়ে নাজিরপুর উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির নেতারা।
নাজিরপুরের ছাত্রলীগের নেতা-কর্মীরা জানায়, নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক কমিটি মেয়াদ উর্ত্তীণ হওয়ায় ২০১৯ সালের ১১ মে সম্মেলন প্রস্তুতি করার জন্য তরিকুল ইসলাম চৌধুরী তাপস কে আহবায়ক ও শেখ মোহাম্মদ আলামিন কে যুগ্ম সাধারণ সম্পাদক করে ০৩ মাসের জন্য একটি সম্মেলন প্রস্তুতির জন্য আহবায়ক কমিটি অনুমোদন দেয় পিরোজপুর জেলা ছাত্রলীগ। এই কমিটি অনুমোদনের সময় উল্লেখ ছিলো আহবায়ক কমিটি যদি ০৩ মাসের মধ্যে নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন না করতে পারে বা ব্যার্থ হয় তা হলে উক্ত কমিটি বিলুপ্ত বলে গন্য হবে। সেই অনুযায়ী বর্তমানে নাজিরপুরে যে আহবায়ক কমিটি আছে তা বিলুপ্ত অবস্থায় আছে। কিন্তু এই কমিটি বর্তমানে নাজিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের কমিটি অনুমোদন দিচ্ছে যা নিয়ে আছে নানা রকমের বির্তক।
এ বিষয়ে নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস জানান, নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক কমিটি কোন কার্যক্রম না থাকার কারনেই সম্মেলন করার জন্য তাদের আহবায়ক কমিটি দেয়া হয়। কিন্তু সম্মেলন করতে না পারলেও তাদের কর্মক্রম চলেছে।এছাড়া ০৩ মাস পর যে কমিটি বিলুপ্ত হবে লেখা হয়েছে তা প্রায় সকল কমিটি দেয়ার সময় লেখা থাকে। কলারদোয়ানিয়া ও দেউলবাড়ী দোবড়া ইউনিয়নের ছাত্রলীগের ইউনয়িন কমিটির কোন কার্যক্রম না থাকার কারণেই নতুন কমিটি দেয়া হয়েছে।


পিরোজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জান অনিক কে বারবার মোবাইল ফোনে কল দিলেও সে ফোন রিসিভ করেনি।
পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু জানান, গঠনতন্ত্র অনুযায়ী কোন উপজেলা সম্মেলন প্রস্তুত আহবায়ক কমিটি সেই উপজেলার ইউনিয়ন কমিটি অনুমোদন বা কমিটি ভেঙ্গে দেওয়ার অনুমতি নেই। এছাড়া নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি বর্তমানে বিলুপ্ত । এদিকে কিভাবে তার কলারদোয়ানিয়া ও দেউলবাড়ী দোবড়া ইউনিয়নের ছাত্রলীগের নতুন কমিটি দিয়েছে তা তার বা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের জানা নেই। বিষয়টি তার কেন্দ্রীয় ছাত্রলীগকে অবহিত করার ব্যবস্থা নেয়া হচ্ছে।

Categories: জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,রাজনীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.

ব্রেকিং নিউজ