শেষ পর্যন্ত টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশের জাতীয় হেড কোচ কে হচ্ছেন তা নিয়ে যত সময় গড়িয়েছে ততই নামের তালিকা ছোট হয়েছে। শেষ পর্যন্ত ছিলেন দুইজন প্রার্থী  -দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো আর নিউজিল্যান্ডের মাইক হেসন । সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাসেল ডোমিঙ্গোকেই হেড কোচ হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (শনিবার) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশের জাতীয় হেড কোচ হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দিলেন। প্রাথমিকভাবে ডোমিঙ্গোর সঙ্গে দুই বছরের চুক্তি সম্পন্ন হয়েছে। কোচের তালিকায় থাকাদের মধ্যে কেবল ডোমিঙ্গোই সশরীরে ঢাকায় এসে ইন্টারভিউ দিয়েছেন।

গত দশ বছরে বাংলাদেশ দলের হেড কোচদের গড়ে বেতন ছিল ১৮-২০ থেকে ২৮-৩০ হাজার ডলার। তবে নিউজিল্যান্ডের মাইক হেসনের চাহিদা ৫০ হাজার ডলারের উপর। যেটা বহন করা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জন্য বলতে গেলে অসম্ভব। অপরদিকে রাসেল ডোমিঙ্গোকে ২৫-২৭ হাজার ডলার বেতনে চুক্তিবদ্ধ করতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

রাসেল ডোমিঙ্গো দক্ষিণ আফ্রিকার হেড কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর দলকে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তুলেন। প্রোটিয়ারা ২০১৪ সালের সেপ্টেম্বরে তার সঙ্গে চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়ায়। ডোমিঙ্গোর কোচিংয়েই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে দক্ষিণ আফ্রিকা।

প্রায় চার বছর দায়িত্ব পালনের পর ২০১৭ সালের শেষের দিকে এসে ডোমিঙ্গোকে সরিয়ে নতুন হেড কোচ হিসেবে ওটিস গিবসনকে নিয়োগ দেয় দক্ষিন আফ্রিকা। তবে ডোমিঙ্গোকে ঠিকই নিজেদের কাছে রেখে ‘এ’ দলের দায়িত্ব দেয় তারা। সেখান থেকেই এবার বাংলাদেশ শিবিরে যোগ দিলেন অভিজ্ঞ এই কোচ।

[the_ad id=”2669″

Categories: অন্যান্য,খেলার খবর,জাতীয়,টপ নিউজ,ব্রেকিং নিউজ,সারাদেশ

Tags: ,,,,,,

ব্রেকিং নিউজ