পিরোজপুরে মাস্টার্স কোর্স চালুর দাবিতে মানববন্ধন।

মোঃ জাহিদ হাসান, নিজস্ব প্রতিবেদকঃ শিক্ষার সুযোগ নয়, শিক্ষা আমাদের অধিকার- শিক্ষা নিয়ে গরবো দেশ শেখ হাসিনার বাংলাদেশ। এই প্রতিপাদ্য নিয়ে দক্ষিন বাংলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের ছাত্র/ছাত্রীরা মাস্টার্স কোর্স চালু করার দাবিতে মানববন্ধন করেন।

১৯ সেপ্টেম্বর ২০১৯ রোজ বৃহস্পতিবার সকালে সোহরাওয়ার্দী কলেজের প্রধান ভবনের সামনে অনার্স ৩য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা সহ অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা বলেন বরিশাল বিভাগের মধ্যে একটি অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হল সরকারী সোহরাওয়ার্দী কলেজ, এ কলেজে প্রায় আট হাজার শিক্ষার্থী লেখা পড়া করে এই কলেজে লেখা পড়ার মান ভালো হওয়ায় পার্শবর্তী জেলা গুলো ছাড়াও অনেক দুরবর্তী জেলার শিক্ষার্থীরা লেখা পড়া করতে আসেন এই কলেজে।

শিক্ষার্থীরা আরো বলেন যে এই কলেজে অন্যান্য বিভাগে মাস্টার্স চালু থাকলেও ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগে এখনো মাস্টার্স চালু করা হয়নি। তারা বলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগে মাস্টার্স কোর্স চালু না থাকায় শিক্ষার্থীরা অনেক ভোগান্তির শিকার হয়ে আসছে। তাদের কাছ থেকে জানা যায় যে অনার্স শেষ করার পরে এই বিভাগের শিক্ষার্থীদের মাস্টার্স করতে ঢাকা কিংবা অন্য কোথাও গিয়ে অনেক সমস্যায় পরতে হয়।

তারা বৃত্ত নিউজ.কম কে জানান শিক্ষামন্ত্রী ড: দিপু মনি এর কাছে আমাদের দাবি যে বরিশাল বিভাগের অন্যতম এই কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের কোর্স চালু না থাকায় মেধাবী ও গরিব শিক্ষার্থীরা প্রায় বঞ্চিত হচ্ছে এবং আমাদের দাবি যে, দক্ষিন বাংলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগে মাস্টার্স কোর্স চালু করা হোক তাহলে গরিব ও মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা থেকে বঞ্চিত হবেনা এবং শিক্ষা প্রসারে আরো অনেক উন্নতি ঘটবে বলে আসা করেন তারা।

Categories: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,শিক্ষাঙ্গন,সারাদেশ

ব্রেকিং নিউজ