পিরোজপুরে শিক্ষানবিশ আইনজীবীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সারা দেশের ন্যায় পিরোজপুর শিক্ষানবিশ আইনজীবিরা এই করোনা মহামারিতে এম.সি. কিউ ২০১৭ ও ২০২০ই সালে উত্তীর্ণ। লিখিত পরীক্ষা অনিশ্চিত বিধায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট লিখিত পরীক্ষা শীথিল করিয়া সরাসরি গেজেটের মাধ্যমে আইনজীবী তালিকাভুক্তি করার জন্য মঙ্গলবার গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেন শিক্ষানবিশ আইনজীবিরা।

শিক্ষানবিশ আইনজীবিদের দাবি ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি প্রায় ৩ বছর পর বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষার প্রথম ধাপ এম সি কিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এম সি কিউ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরেই বাংলাদেশে ও বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়তে থাকে এবং বার কাউন্সিলের এনরোলমেন্ট প্রসেস পরীক্ষার পরবর্তী ধাপ রিটেন পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে বর্তমানে সেই বিষয়ে সম্পূর্ণ অনিশ্চয়তার সম্মুখীন শিক্ষানবিশ আইনজীবীরা।

স্বাধীনতা-পরবর্তী ১৯৭২সালে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠন এর স্বার্থে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরাসরি আইনজীবী তালিকাভুক্তির নির্দেশ দিয়েছিলেন। সেই আলোকে সিদ্ধান্ত কার্যকর হয়েছিল।বর্তমানে বৈশ্বিক মহামারী করোনার কারণে পরীক্ষাগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ায় এমসিকিউ পাশকৃত সকল শিক্ষানবিশ আইনজীবীদের মানবিকদিক বিবেচনাপূর্বক তালিকাভুক্ত করে বাংলাদেশ বার কাউন্সিলের প্রতি আইন মন্ত্রনালয় কর্তৃক গেজেট প্রকাশের দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ বার কাউন্সিল নেতৃবৃন্দের নিকট অদ্য স্মারকলিপি প্রদান করেন।

স্বাস্হবিধি পালনপূর্বক নিরাপদ দূরত্ব বজায় রেখে জমায়েত হয়ে জেলা প্রশাসক কার্য্যালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট এ স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেন।

Categories: বরিশাল বিভাগ,সারাদেশ

ব্রেকিং নিউজ