পিরোজপুরে সাবেক এমপি এ কে এম এ আউয়ালের ব্যাপক শোডাউন

দুদকের মামলায় হাইকোট থেকে আগাম জামিন নিয়ে কর্মী সমর্থকদের নিয়ে ব্যাপক শোডাউন করে আবারো আলোচনায় পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি একেএমএ আউয়াল। মঙ্গলাবার দুপুরে সাবেক এ সাংসদের সাথে ৩ থেকে ৪ হাজার মোটরসাইকেলে কর্মীদের শোডাউন পরিনত হয় টপ অব দ্যা টাউন এ।

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল এমপি থাকাকালীন সময়ে ছিলো আলোচিত। ২০০৮ ও ২০১৪ সালে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সংসদ সদস্য থাকা কালীন আলোচিত হবার পাশাপাশি হয়েছিল সমালোচিত ও। তবে সংসদ সদস্যর পদ হারানোর পরে সম্প্রতি দুর্নীতি দমন কমিশন (দুদক) একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে নানা অভিযোগে ৩ টি মামলা দায়ের করেন।

দুদকের এ মামলায় গত ৭ জানুয়ারী হাইকোট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন নেয়। এরপরে মঙ্গলবার দুপুরে পিরোজপুরে এসে নেতা-কর্মীদের নিয়ে শহরে ব্যাপক শোডাউন করেন।

দীর্ঘ এক যুগ সময় যে আওয়ামীলীগের একক ক্ষমতাধর এ নেতা গত নির্বাচনের পর থেকে ছিল কিছুটা আড়ালে। তবে এবার তার আগমন উপলক্ষে ৫ থেকে ৭ হাজার কর্মী-সমর্থকদের উপস্থিতি ও শোডাউন নতুন করে জেলার রাজনীতিতে আলোচনায় এনেছে সাবেক এ সাংসদকে। এক সময়ের কর্মী বান্ধব এ নেতা ছিলো পিরোজপুর সদর সহ জেলার ৭ টি উপজেলার আওয়ামীলীগের একক অধিপতি। তবে গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে কোল ঠাসা হয়ে পরেছিল। এরপরে দুদকের ৩ টি মামলার কারণে হয়েছিল আলোচিত ও সমালোচিত।

তবে দুদকের মামলায় জামিন নিয়ে পিরোজপুরে আসার পরে তার সাথে বিপুল সংখ্যক নেতা-কর্মীদের উপস্থিতি জেলার রাজনীতিতে নতুন মেরুকরণ বলে মনে করছে স্থানীয়রা।

Categories: অন্যান্য

ব্রেকিং নিউজ