ঢাবিতে শিক্ষার্থীদের লাগানো তালা ভাঙল ছাত্রলীগ

ঢাবির অধিভুক্ত সাত কলেজকে নিয়ে বিদ্যামান সমস্যার সুষ্ঠু সমাধানের লক্ষে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নেতৃত্বে এ স্মারকলিপি দেয়া হয়। একই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটকে শিক্ষার্থীদের লাগানো তালাও ভেঙ্গে দিয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ জুলাই) অধিভুক্তি সাত কলেজ বাতিলের দাবিতে টানা তৃতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনগুলোতে তালা ঝুলিয়েছিলেন শিক্ষার্থীরা।

এর আগে সোমবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়ে তাদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান ডাকসুর ভিপি নুরুল হক ও জিএস গোলাম রাব্বানী। বিজ্ঞপ্তিতে তারা বলেন, উপাচার্য মো. আখতারুজ্জামান বর্তমানে বিদেশ সফরে রয়েছেন। মঙ্গলবার তিনি দেশে ফিরবেন। তিনি ফেরার পর প্রশাসন ও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে শিক্ষার্থীদের দাবির বিষয়ে আলোচনা করে কার্যকর পদক্ষেপ নেবেন। শিক্ষার্থীদের অধিকার আদায়ে ডাকসু সোচ্চার রয়েছে।

কিন্তু ক্লাস-পরীক্ষা বর্জন করে একটি মহল তাদের বিশেষ স্বার্থ হাসিলের চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।

সাধারণ শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়ে গোলাম রাব্বানী বলেন, আগামীকাল বুধবার থেকে আপনারা ক্লাসে যাবেন। যারা বাধা দেবে তাদের দাঁতভাঙা জবাব দেয়া হবে।

তিনি বলেন, সাত কলেজের সংকট সমাধানে আমরা ইতিমধ্যে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে আগস্ট মাসের মধ্যেই ডাকসু ও ছাত্রলীগের প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিয়ে আলোচনা হবে। আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান হবে।

Categories: অন্যান্য

ব্রেকিং নিউজ