দুই ওপেনারের বিদায়, সাকিবের সঙ্গী এখন মুশফিক

ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে টাইগাররা। ব্যাট করছে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত, ১৫ ওভারে টাইগারদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬৪ রান। উইকেটে আছেন সাকিব আল হাসান (১১) এবং মুশফিকুর রহিম (১)।

লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন। দুই দলই একাদশে কোনো পরিবর্তন আনেনি। ওপেনিংয়ে নামেন তামিম ইকবাল এবং সৌম্য সরকার। দলীয় ৪৫ রানের মাথায় বিদায় নেন সৌম্য সরকার। ম্যাট হেনরির বলে বোল্ড হওয়ার আগে সৌম্য ২৫ বলে তিনটি চারে করেন ২৫ রান। দলীয় ৬০ রানের মাথায় লুকি ফার্গুসনের বল পুল করতে গিয়ে মিড উইকেটে ট্রেন্ট বোল্টের হাতে ধরা পড়েন তামিম। বিদায়ের আগে এই বাঁহাতি ওপেনার ৩৮ বলে তিন বাউন্ডারিতে করেন ২৪ রান।

বুধবার (৫ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০ মিনিটে শুরু হয় ম্যাচটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। দু’দলই নিজেদের প্রথম ম্যাচ জিতে আছে বেশ আত্মবিশ্বাসী মুডে রয়েছে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ২১ রানের ব্যবধানে। আর নিউজিল্যান্ড ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে এগিয়ে নিউজিল্যান্ড। টাইগারদের থেকে তিন ধাপ এগিয়ে কিউইদের অবস্থান চতুর্থ স্থানে। অন্যদিকে বাংলাদেশের অবস্থান সাত নম্বরে। কিউইদের রেটিং পয়েন্ট ১১৩ আর বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯০।

বার বারই বলা হচ্ছে মাঠের লড়াইয়ে এখন আর পিছিয়ে নেই বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটে টাইগারদের অবস্থান এখন দৃঢ়। বিশ্ব ক্রিকেটের পরশক্তিদের চোখে চোখ রেখে লড়াই করে টাইগাররা। যার প্রমাণ দেখা গেছে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই। শক্তিশালী প্রোটিয়াদের বিরুদ্ধে ২১ রানের দারুণ জয় তুলে আত্মবিশ্বাসের তুঙ্গে টাইগার ক্রিকেটাররা। ওডিআইয়ের লড়াইয়ে যে বাংলাদেশ পিছিয়ে নেই তা পরিস্কার আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজেই। আর বাংলাদেশ দলকে বাড়তি সাহস যোগাচ্ছে ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম।

Categories: খেলার খবর,টপ নিউজ,ব্রেকিং নিউজ

Tags:

ব্রেকিং নিউজ