সরকারী সোহরাওয়ার্দী কলেজে মেডিকেল সেন্টারের শুভ উদ্বোধন।

নিজেস্ব প্রতিবেদক, মোঃ জাহিদ হাসানঃ দক্ষিন বাংলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজে শিক্ষার্থীদের চিকিৎসা সুবিধার জন্য নতুন মেডিকেল সেন্টার স্থাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সৈয়দ আলী আজম, কলেজের ভি.পি ও পিরোজপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এস. এম. বায়জিদ হোসেন, (ভারপ্রাপ্ত) অধ্যাপক সদানন্দন গাইন, সহকারী অধ্যাপক মোঃ জাহাঙ্গীর আলম কলেজ ছাত্র সংসদের অভ্যঃ ক্রিয়া সম্পাদক শিবলী রহমার শুভ, সহ-বার্ষিকী সম্পাদক নাজমুল নয়ন সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়াও উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সভাপতি সুপান্থ হালদার, সাধারন সম্পাদক রাব্বি ইসলাম অপু, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক নাইম খান ও জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক  জাহিদ হাসান সহ আরো অনেকে।

এ অনুষ্ঠানে সহকারী অধ্যাপক জনাব মোঃ জাহাঙ্গীর আলম বলেন, সরকারী সোহরাওয়ার্দী কলেজ বরিশাল বিভাগের মধ্যে ৩য় স্থানে আছে আমরা চাই এই কলেজের শিক্ষার মান আরো ভালো হোক আর এজন্যই আমাদের এ উদ্যোগ গ্রহন যাতে করে অসুস্থ হওয়ার কারনে আমাদের ছাত্র/ছাত্রীরা লেখা পরা থেকে কোন রকম পিছিয়ে না পরে এবং শিক্ষা খাতে আরো উন্নতি ঘটে।
কলেজের নির্বাচিত (ভি.পি) ও পিরোজপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এস. এম. বায়জিদ হোসেন বলেন আমি (ভি.পি) হওয়ার আগে এই কলেজের যে পরিবেশ ছিল আর এখন যে পরিবেশ আছে তা সত্যিই অতুলনীয়। নোংরা জলাভূমি, স্যাত স্যাতে পরিবেশ, রাজনৈতিক প্রতিহিংসা, মারামারি হানাহানি এই সব কিছু বন্ধ করে একটা সুশৃঙ্খল পরিবেশ গড়তে আমার অনেক কষ্ট হয়েছে। আমি ধন্যবাদ জানাই সম্মানিত শিক্ষক মন্ডলীদেরকে আপনাদের সহযোগীতায় এত সুন্দর একটা মনোরম পরিবেশ গড়ে তুলতে পেরেছি। দক্ষিন বাংলার মধ্যে কোন কলেজে এত সুন্দর মনোরম পরিবেশ আর পাওয়া যাবে না। তিনি আরো বলেন আমরা চাই যে এই কলেজের শিক্ষার হার আরো বৃদ্ধি পাক যার কারনে আমরা আমাদের কলেজে একটি মেডিকেল সেন্টার স্থাপন করেছি যাতে ছাত্র/ছাত্রীরা অসুস্থতার কারনে লেখা পড়া থেকে কোন রকম পিছিয়ে না পরে এবং এখানে সব সময় দুইজন (এম.বি.বি.এস) ডাক্তার থাকবে যার মধ্যে একজন পুরুষ ও একজন মহিলা তারা কলেজ চলাকালীন সময় ছাত্র/ছাত্রীদের কে বিনা মুল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকবেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর জনাব মোঃ সৈয়দ আলী আজম বলেন,  নির্বাচিত (ভি.পি) বায়জিদ হোসেন কে তার অক্লান্ত পরিশ্রম ও শিক্ষক মন্ডলীদের সহযোগীতায় পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজ আজ শিক্ষা প্রসারে দক্ষিন বাংলার মধ্যে ৩য় স্থান অধিকার করেছে এবং বরিশাল বিভাগের মধ্যে একটি ঐতিহ্যবাহী কলেজ হিসেবে পরিচিতি পেয়েছে। তিনি আরো বলেন আমি গর্বিত এত সুন্দর একটা মনোরম পরিবেশের কলেজ পেয়ে, আমি গর্বিত এত সুন্দর একটা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়ে।

Categories: অন্যান্য,জাতীয়,টপ নিউজ,ব্রেকিং নিউজ,সারাদেশ

ব্রেকিং নিউজ