২০ দিন ধরে পিরোজপুর-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ

 

 

 

 

 

 

 

 

ঝালকাঠি বাস মালিক সমিতির খামখেয়ালির কারনে গত ১৫ দিন ধরে পিরোজপুর থেকে বরিশালগামী বাস চলাচল বন্ধ রয়েছে। এনিয়ে প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে ধরণা দিয়েও সমস্যার সমাধান করতে পারেনি পিরোজপুর বাস-মিনিবাস মালিক সমিতি। ফলে যাত্রীদের ভোগান্তির পাশাপাশি মানবেতর জীবন যাপন করছে বাস শ্রমিকরা।
গত ১৫ জুন বরিশালের রুপাতলী বাস টার্মিনালে এক বাস চালককে মারধোরের জের ধরে পিরোজপুর থেকে ঝালকাঠির উপর দিয়ে বরিশালগামী সকল বাস চলাচল বন্ধ রয়েছে। ঘটনার পর ২০ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত পিরোজপুর থেকে বরিশাল গামী বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঝালকাঠি থেকে নিয়মিত বরিশালের উদ্দেশ্যে বাস ছেড়ে গেলেও বাসগুলো বরিশালের অংশে প্রবেশ করে না।
পিরোজপুর বাস-মিনিবাস ও বাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের দাবি ঝালকাঠি বাস মালিক সমিতির অযৌক্তি দাবি ও খামখেয়ালির কারণে পিরোজপুর থেকে বরিশালগামী বাস চলাচল বন্ধ রয়েছে। এছাড়া পিরোজপুর-ঝালকাঠি-বরিশাল সড়কের সবচেয়ে দীর্ঘতম অংশ ঝালকাঠির মধ্যে থাকায় তারা একচ্ছত্র আধিপত্য বিস্তাতের চেষ্টা করছে বলেও অভিযোগ পিরোজপুর বাস শ্রমিকদের।
দীর্ঘ দিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের পাশাপাশি মারাত্মক ভোগান্তিতে পড়েছে শতাধিক বাস শ্রমিক। দৈনিক মজুরির উপর নির্ভর করে চলা শ্রমজীবী পেশার এ মানুষগুলোর উপার্জনের একমাত্র পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা মানবেতর জীবন যাপন করছেন। ২০ দিন ধরে তারা অন্যের কাছ থেকে ধার দেনা করে চলছেন। তবে দিন যতই বাড়ছে ধার দেনার এ পথও তাদের বন্ধ হয়ে যাচ্ছে।
সমাধানের জন্য পিরোজপুর বাস-মিনিবাস মালিক সমিতি একাধিকবার ঝালকাঠি বাস-মিনিবাস মালিক সমিতির সাথে বৈঠকে বসলেও, এখন পর্যন্ত এর কোন সমাধান হয়নি। এছাড়া ঝালকাঠির রাস্তায় চেক পোষ্টের নামে চাঁদাবাজীর অভিযোগও করেন শ্রমিক নেতা।
সাধারণ যাত্রী ও বাস শ্রমিকদের ভোগান্তি দূর করার জন্য দ্রুত বাস চলাচল স্বাভাবিক করতে প্রশাসনসহ সংশ্লিষ্টরা পদক্ষেপ গ্রহন করবে এমনটাই প্রত্যাশা সাধারণ মানুষের।

Categories: টপ নিউজ,বরিশাল বিভাগ

ব্রেকিং নিউজ