পিরোজপুরের ভান্ডারিয়ায় যুবলীগের এক লাখ ফলদ গাছের চারা বিতরণ কর্মসূচি

পিরোজপুরের ভান্ডারিয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে উপকূলীয় পরিবেশ সুরক্ষায় এক লাখ ফলদ গাছের চারা বিতরণ কর্মসূচি শুরু হয়েছে।

শুক্রবার ভান্ডারিয়া শহরের উন্মূক্ত মঞ্চে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট হাকিম হাওলাদার ও জেলা যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু যৌথভাবে এ বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মুজিববর্ষ উপলক্ষে এ বৃক্ষরোপণের উদ্যোগ নেয়া হয়েছে। কর্মসূচির প্রথম দিনে ১০ হাজার ফলদ গাছের চারা বিতরণ করা হয়। এ সময় আম, জাম, কাঁঠাল, আমলকি ও জলপাই গাছের চারা বিতরণ করা হয়।

বিতরণ কর্মসূচিতে বক্তব্য রাখেন, ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফাইজুর রশিদ খসরু, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান এনামুল করীম পান্না খান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, যুব মহিলা লীগের সভাপতি আসমা সুলতানা যুথী ছাত্রলীগ আহ্বায়ক রেদোয়ান সিকদার রিসান, যুগ্ন আহ্বায়ক আলামীন সরদার প্রমূখ।

ভান্ডারিয়া উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার জানান, মুজীববর্ষ পালন উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে কেন্দ্রীয় যুবলীগ ঘোষিত পরিবেশ কর্মসূচির অংশ হিসেবে ভান্ডারিয়া যুবলীগ এক লাখ গাছের চারা বিতণের উদ্যোগ গ্রহণ করেছে। এ কর্মসূচি সফল করতে ভান্ডারিয়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও আওয়ামী পরিবারের সদস্যদের অর্থায়ণে উপজেলা যুবলীগ এ পরিবেশ কর্মসূচি বাস্তবায়ন করছে। প্রথম দিনে ১০ হাজার ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে মোট এক লাখ গাছের চারা বিতরণ করা হবে। যা উপকূলের সড়ক ও জনপদে রোপন করা হবে।

Categories: জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.

ব্রেকিং নিউজ