এরশাদের শারীরিক অবস্থার অবনতি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন এরশাদকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জিএম কাদের এ কথা জানান। তিনি বলেন, এরশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে অক্সিজেন সাপোর্টে দেওয়া হয়। তিনি এখনও জীবিত আছেন। আজ সকালে আমি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেখতে গেলে তিনি চোখ মেলে তাকিয়ে দেখেন। তবে মুখে অক্সিজেন লাগানো থাকার কারণে কথা বলতে পারেননি।

এদিকে আজ সোমবার (১ জুলাই) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন এরশাদকে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

এ সময় মন্ত্রী বলেন, ওনার অবস্থা একটু ক্রিটিক্যাল বলা যায়। একটু ইম্প্রুভ করেছে, তবে ক্রিটিক্যাল। এখানে যতটুকু চিকিৎসা দেয়া সম্ভব, সব ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে। বয়সেরও তো একটা বিষয় আছে। এই ধরনের বয়স হলে নানাবিধ সমস্যা থাকে, বার্ধক্যজনিত সমস্যা থাকে।

জাহিদ মালেক বলেন, লাইফ সাপোর্টে আছেন। উনার পরিবারের সদস্য জিএম কাদের, পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ও চিকিৎসকরা মত দিয়েছেন এই মুহুর্তে বাইরে নেয়ার মতো অবস্থা ওনার নাই। খুব একটা সুবিধা হবে না। কারণ যে চিকিৎসাগুলো দিতো বাইরে নিলে, সেটা এখানেই দেয়া হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে যা চিকিৎসা হচ্ছে তার থেকে বেশি বাইরে দেয়ার কারণ নেই। প্লেনের যে লম্বা জার্নি সেই রকম শারীরিক অবস্থা ওনার নাই। বাইরে নেয়ার এখন চিন্তা-ভাবনা নেই। আশা করি, উনি ইম্প্রুভ করছেন। যদি ইম্প্রুভ করেন ইনশাল্লাহ ভালো হয়ে যাবেন। যদি ফারদার ডেটরেট করে তাহলে তো আর কিছু করার নেই।

Categories: ব্রেকিং নিউজ

ব্রেকিং নিউজ