মাত্র ১০৩ টাকায় পুলিশের কনস্টেবল পদে চাকরি দিলেন পিরোজপুর পুলিশ সুপার।

নিশিতা শশী : পুলিশের চাকরি পেতে কোনো টাকা-পয়সা লাগে না তার প্রমান দিয়েছেন পিরোজপুরের নবাগত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। মাত্র ১০৩ টাকায় পুলিশের কনস্টেবল পদে চাকরি দিয়েছেন । ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ৩ টাকা মূল্যের একটি ফরম ছাড়া আর একটি টাকাও দিতে হয়নি চাকুরী প্রার্থীদের।

জেলার পুলিশ সুপার কার্যালয় সূত্র থেকে জানা গেছে, পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চাকরি জন্য জেলা পুলিশ লাইন্স মাঠে ২২ জুন হাজির হয় ৭ টি উপজেলার এক হাজারের বেশি চাকরি প্রত্যাশী। সেখান থেকে যাছাই-বাছাই করে লিখিত পরীক্ষার জন্য রাখা হয়। ২৩ জুন তাদের কড়া নিরাপত্তা ও স্বচ্ছতার মাধ্যমে লিখিত পরীক্ষা নেয়া হয়। লিখিত পরীক্ষায় উত্তির্ণ প্রার্থীদের পরবর্তিতে মৌখিক পরীক্ষা নেয়া হয়। মৌখিক পরীক্ষায় উত্তির্ণ প্রার্থী মোট ৪০ জনকে রাখা হয়। তাদের মধ্যে থেকে মোট ৩৩ জনকে চুড়ান্তভাবে রাখা হয় এবং অতিরিক্ত আরো ৭ জনকে অপেক্ষমাণ অবস্থায় রাখা হয় । ৩৩ জন চুড়ান্ত প্রার্থীর মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১৩ জন।

চাকুরী প্রার্থীদের অভিবাবকরা বলছেন, পিরোজপুরের ইতিহাসে এবারই প্রথম যোগ্যতার ভিত্তিতে ও কোনো বাড়তি অর্থ লেনদেন ছাড়াই নিয়োগ কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। কোনো ঘুষ দিতে না হওয়ায় এবং যোগ্যতার ভিত্তিতে চাকুরী পাওয়ায় খুশি প্রার্থীরা। চুড়ান্ত প্রার্থীর কয়েকজন জানান, চাকরি পেয়ে খুব খুশি লাগছে। সবচেয়ে বেশি খুশি লাগছে, জালিয়াতি কিংবা প্রতারণার ফাঁদে পড়তে হয়নি। আমরা এতদিন শুনে এসেছি পুলিশে চাকুরি পেতে হলে কয়েক লক্ষ টাকা ঘুষ লাগে, কিন্তু এখানে পরিক্ষা দিলাম এবং কোন ঘুষ ছাড়া চাকুরিও পেলাম।

মাত্র ১০৩ টাকার উপরে আমাদের এক টাকাও বেশি দিতে হয়নি। তাই পিরোজপুর পুলিশ সুপারকে অসংখ্য ধন্যবাদ তার কথার সাথে বাস্তবতার মিল পেলাম।

পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, শতভাগ স্বচ্ছতার মাধ্যমে পিরোজপুরে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ হয়েছে। আমরা এবার কনস্টেবল নিয়োগে কোনো রকমের ঘুষ-দুর্নীতির অপকর্ম কেউ করতে না পারে সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নিয়েছি এবং বিভিন্ন এলাকায় মাইকিং করে সবাইকে সচেতন করেছি। আমাদের নিযোগ প্রক্রিয়া ১০০% স্বচ্ছ হয়েছে। তিনি আরো জানান, যারা পুলিশে চাকরি নিতে আসেন তারা প্রান্তিক ও গরিব। তাদের পারিবারিক অবস্থা অত্যন্ত দুর্বল।

 

 

Categories: জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ

Tags: ,,,

ব্রেকিং নিউজ