পিরোজপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্য নিয়ে পিরোজপুরে পালিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০। শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) অধিদপ্তরের সহযোগীতায় এ দিবসটি উদ্যাপন করা হয়। দিবসটি উদ্যাপন উপলক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। সেমিনারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিরোজপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান নাসিম আলী সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আইসিটি ব্যবসায়ীবৃন্দ।
এ সময় বক্তারা বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর ২০২১ সালের টার্গেট করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। প্রথমদিকে বিষয়টি জনমনে তেমন সারা জাগাতে না পারলেও ২০২০ সালেই এর পরিপূর্ণতা লাভ করেছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, বিপণন, যোগাযোগ ব্যবস্থা, কৃষি সকল বিষয়ে ডিজিটাল ব্যবস্থাপনার ব্যাপক প্রয়োগ হচ্ছে। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
এদিকে পিরোজপুরের কাউখালীতে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ খালেদা খাতুন রেখার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভুমি জান্নাত আরা তিথি, মহিলা কলেজের অধ্যক্ষ অলোক কর্মকারসহ আরও অনেকে। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Categories: জাতীয়,টপ নিউজ,বরিশাল বিভাগ,ব্রেকিং নিউজ,সারাদেশ

ব্রেকিং নিউজ